ইস্টিশন পাঠাগার সম্মাননা ২০২৩ অনুষ্ঠিত

গত ৪ মার্চ শনিবার নগরীর এশিয়ান মিউজিক মিউজিয়াম এ সফল ভাবে সম্পুর্ণ হলো ইস্টিশন পাঠাগার সম্মাননা ২০২৩।

অনুষ্ঠানে পাঠাগার আন্দোলনে অবদান রাখায় বিভিন্ন পাঠাগারকে সম্মাননা প্রদান করা হয় মূল্যবান বই এবং গাছ এর মাধ্যমে। উক্ত সম্মাননায় সম্মানিত হয়েছে অর্জুনা অন্বেষা পাঠাগার, আলোর ভুবন পাঠাগার, অভয়ারণ্য পাঠাগার, বইবন্ধু কাজী এমদাদুল হক খোকন, ভাষা ও স্বাধীনতা সংগ্রামী মতি মিয়া ফাউন্ডেশন পাঠাগার, বাতিঘর আদর্শ পাঠাগার, পথ পাঠাগার, নকলা পাঠাগার কে।

ইস্টিশন পাঠাগার ২০২১ সালে যাত্রা শুরু করে। স্টেশনে অবস্থানরত যাত্রীরা যাতে অপেক্ষা করার সময় বই পড়তে পারে এবং স্টেশন এলাকায় বসবাসরত মানুষের মাঝে পাঠ্যাভাস গড়ে তুলতেই এই প্রয়াস।

ইস্টিশন পাঠাগার স্বপ্ন দেখছে ১০০ টি রেলওয়ে স্টেশন পাঠাগার করবার। সেই চিন্তা থেকে বর্তমানে ৫ টি স্টেশনে অামাদের ইস্টিশন পাঠাগার এর ইউনিট উদ্বোধন হয়েছে।

বর্তমানের কাজের অংশ হিসেবে ইস্টিশন পাঠাগার এর আয়োজন এ অনুষ্ঠিত হলো ইস্টিশন পাঠাগার সম্মাননা ২০২৩। ময়মনসিংহ নগরীর এশিয়ান মিউজিক মিলনায়তন এ এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ইস্টিশন পাঠাগার এর প্রতিষ্ঠাতা মোঃ আসাদুজ্জামান ও আতিফ আসাদ এর সঞ্চালনা ও স্বাগত কথনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ২০২৩ সালে ময়মনসিংহ বিভাগের ৭ টি সংগঠন ও একজন ব্যক্তিকে ইস্টিশন পাঠাগার সম্মানান ২০২৩ প্রদান করা হয়।

ইস্টিশন পাঠাগার সম্মাননা অনুষ্ঠানে অতিথি হিসেবে যুক্ত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের পরপর দুইবারের সংগ্রামী সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি একজন সাংস্কৃতিক, সাহিত্য মনা, একজন বই প্রেমী মানুষ প্রিয় জন এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল মহোদয়, আরও যুক্ত ছিলেন ময়মনসিংহ ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম মহোদয়,সাংস্কৃতিক জন বহুরূপী নাট্য সংস্থার সন্মানিত সচিব জনাব
সাহাদাত হোসেন খাল হিলু মহোদয়,
উপস্থিত ছিলেন সুমন চন্দ্র ঘোষ, সভাপতি মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম ময়মনসিংহ। উপস্থিত ছিলেন মিলন স্মৃতি পাঠাগারের আতিফ আসাদ। আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহের সাংস্কৃতিক, সাহিত্যিক, রাজনৈতিক, সাংবাদিক, আইনজীবী
সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ জন।
অনুষ্ঠান টি উপস্থাপনা ও পরিচালনা করেন রেডিও ১৯ পরিচালক আসাদুজ্জামান রুবেল।

পুরো আয়োজনে প্রিয়জন হিসেব উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম, সংস্কৃতজন বহুরূপী নাট্য সংস্থার সচিব শাহাদত হোসেন খান হীলু, এখন টিভির ব্যুরো প্রধান হারুনর রশীদ,ক্লিন আপ বাংলাদেশ এর চেয়ারম্যান এড. মতিউর রহমান ফয়সাল আরো অনেকে।

অনুষ্ঠানে আবৃত্তিশিল্পী হিসেবে উপস্থিত ছিলেন আফতাব আহমেদ মাহবুব, মিহির হারুন, আলিফা জেসমিন, মারুফ টিপু,ইবনাত জারিন ও নজরুল সেনার ক্ষুদে আবৃত্তিশিল্পীরা।

ইস্টিশন পাঠাগার সম্মাননা

আরও পড়ুন >> শতভাগ মেধা ও যোগ্যতার ভিত্তিতে টিআরসি নিয়োগ হবে – এসপি

ময়মনসিংহ টিভি গুগল নিউজ চ্যানেল Follow করতে ক্লিক করুন

শেয়ার করুন :

One thought on “ইস্টিশন পাঠাগার সম্মাননা ২০২৩ অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *