ময়মনসিংহে ব্যাপক আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ অনুষ্ঠিত

“এসো হে বৈশাখ…এসো এসো…” বাংলা নববর্ষ কে এই চিরায়ত ঢঙে স্বাগত জানাতে আজ ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন স্কুলে জড়ো হয়েছিলেন শত শত মানুষ।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

লাল-নীল-কমলা-হলুদ নানা বর্ণে সজ্জিত হয়ে এই লোকারণ্য পায়ে পায়ে পুরো শহর পেরিয়ে ধাবিত হয়েছে ঐতিহ্যবাহী জয়নুল আবেদীন পার্কে, যেখানে বৈশাখী মঞ্চে সাজ সাজ রব-এসেছে বৈশাখ, তাকে বরণ করে নিতে হবে সাড়ম্বরে।

আজ ১৪ এপ্রিল ২০২৩ তারিখ বাংলা নববর্ষ ১৪৩০ এর প্রথম দিন পহেলা বৈশাখে মুকুল নিকেতন স্কুল থেকে জয়নুল আবেদীন পার্ক পর্যন্ত অনুষ্ঠিত বাঙালির উচ্ছ্বসিত প্রাণের মেলা এই মঙ্গল শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের সম্মানিত রেঞ্জ ডিআইজি জনাব দেবদাস ভট্টাচার্য বিপিএম মহোদয়, জেলা প্রশাসক ময়মনসিংহ জনাব মো: মোস্তাফিজার রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব মোহাম্মদ রায়হানুল ইসলাম। এছাড়াও ময়মনসিংহ জেলার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, প্রতিষ্ঠানসমূহ ও বিভিন্ন স্কুলের অসংখ্য ছাত্র-ছাত্রীবৃন্দ মঙ্গল শোভাযাত্রায় স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। নানা বর্ণের, নানা আমেজের বিভিন্ন মুখোশ, প্রাণী-প্রতিকৃতি আর বাঙালি ঐতিহ্যের সাথে ওতোপ্রোতভাবে জড়িত নানা ভাস্কর্যের সম্মিলনে শোভাযাত্রার সৌন্দর্য্য ও বৈচিত্র‍্য অবশ্যম্ভাবীরূপে সকল বাঙালি-মনে আনন্দের জাগরণ ঘটিয়েছে।

চমৎকার এই আয়োজনের সার্বিক নিরাপত্তা নিশ্চিৎ করতে জেলা পুলিশের পক্ষ থেকে কঠোর ও কার্যকরী ব্যবস্থা নেয়া হয়। ময়মনসিংহ জেলার পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম মহোদয়ের দিকনির্দেশনা অনুযায়ী পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানাদি পালনের প্রতিটি পর্যায়ে সম্যক নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করা হয়।

আরও পড়ুন >> ময়মনসিংহে কোতোয়ালী ওসি শাহ কামাল আকন্দ সহ ৬ পুলিশ পুরস্কৃত

এছাড়াও পোষাকী পুলিশ ও ডিবি পুলিশের পাশাপাশি র‍্যাব, আনসার ও ফায়ার সার্ভিসের যৌথ সমন্বয়ে সব মিলিয়ে মঙ্গল শোভাযাত্রা ও বৈশাখী মঞ্চের সমগ্র আয়োজন অত্যন্ত হৃদয়গ্রাহী ও নিরাপদে সম্পন্ন হয় যা ময়মনসিংহের সামাজিক ও সাংস্কৃতিক ঐতিহ্যকে আরও সমুন্নত করেছে।

অনাগত সকল মুহুর্তে এই মঙ্গল শোভাযাত্রার মঙ্গলবারতা বাঙালির জাতীয় জীবনে সমৃদ্ধি ও সম্প্রীতির ধারক ও বাহক হয়ে থেকে যাক যুগ থেকে যুগান্তরে-এই শুভকামনা সকলের জন্য।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “ময়মনসিংহে ব্যাপক আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *