বাঁচতে চায় সালাহউদ্দিন মুকুল

দীর্ঘ ১৭ বছর ধরে দূরারোগ্য ব্যাধি লিভার সিরোসিস এ ভুগছে সালাহউদ্দিন মুকুল । ক্রমেই তার শরীরের অবস্থার অবনতি হচ্ছে। কিন্তু মুকুল তার সন্তানদের সাথে বাঁচতে চায়, পৃথিবীর আলো দেখতে চায় একসাথে।
চিকিৎসকরা বলছেন, একমাত্র লিভার ট্রান্সপ্লান্ট করলে বাঁচতে পারেন মুকুল। কিন্তু এই ব্যয়বহুল খরচের জন্যেও দরকার মোটা অংকের টাকা। চিকিৎসার পেছনে শেষ করে ফেলেছেন নিজের সব কিছু, কিন্তু বাঁচতে হলে দরকার আরও অর্থ। এ জন্য সমাজের হৃদয়বান মানুষের সহযোগিতা চাইছেন তিনি।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

সালাহউদ্দিন কাদের মুকুল ময়মনসিংহ নগরীর পুলিশ লাইন্সের কাশর বউ বাজার এলাকার বাসিন্দা প্রয়াত এবিএম সিদ্দিকের ছেলে। তিনি গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের ছাত্র ছিলেন। ২০০৬ সালে ব্যাংকে চাকুরী করা অবস্থায় তার এ রোগ প্রথম ধরা পড়ে। কিন্তু তিনি তখনও তার ব্যাংকের চাকুরী চালিয়ে যাচ্ছিলেন। অবস্থার অবনতির কারনে ২০১৯ চাকুরী ছাড়তে হয় তার।

বন্ধুদের সহযোগিতায় ২০১৯ ও ২০২০ সালে দিল্লির একটি হাসপাতালে চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু পরে আর্থিক অসঙ্গতির জন্যে সময় মতো চিকিৎসকের কাছে যেতে পারেননি। ২০২২ সালে আবারও বন্ধুদের সহযোগিতায় ডাক্তারের কাছে গেলে ডাক্তারের ভাষ্যমতে তার অবস্থার অনেক অবনতি ঘটেছে বলে এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী লিভার ট্রান্সপ্লান্ট করার জন্যে সব মিলিয়ে ৮০ লক্ষ টাকার প্রয়োজন যা সালাহউদ্দিন মুকুল এর জন্যে একা অসম্ভব বলা যায়।

মুকুলের বাল্যবন্ধু আব্দুল মুহিত রানা বলেন, পরিবারের একমাত্র অবলম্বন ছিল মুকুল। কিন্তু অসুস্থতার জন্য তার চাকরিটা হারাতে হয়েছে। আমরা তাকে সহযোগিতা করে আসছি কিন্তু এই মুহুর্তে শহরের হৃদয়বান ব্যক্তিদের হাত বাড়ানো প্রয়োজন। সকলের প্রচেষ্টায় আমাদের বন্ধুকে আবার একটি সুস্থ পৃথিবীর উপহার দিতে পারবো।

মুকুলকে সাহায্য পাঠানোর ঠিকানা
Account Number : 1561510363724, Account Title : Salahuddin Kader, Dutch Bangla Bank Ltd, Mymensingh Branch এবং বিকাশ ও নগদ নম্বর : ০১৭১২৫৮৭৮৯১ (পার্সোনাল)।

আরও পড়ুন : ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি নির্বাচনের ফলাফল

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “বাঁচতে চায় সালাহউদ্দিন মুকুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *