মুমিনুন্নিসা সরকারি কলেজ এর এইচএসসি ২০২২ রেজাল্ট

আজ প্রকাশিত এইচএসসি রেজাল্ট মুমিনুন্নিসা সরকারি কলেজ ময়মনসিংহের এর ফলাফল বিশ্লেষণ ও বিস্তারিত দেখুন।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

মুমিনুন্নিসা সরকারি কলেজ ময়মনসিংহের এ বছর এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৬৯ জন। ৯৬৯ জন পরীক্ষার্থীদের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৯৬৪ জন পরীক্ষার্থী।এবং জিপিএ ৫ পেয়েছেন মোট ৬৯৬ জন পরীক্ষার্থী।

দুইটি বিভাগ থেকে যথাক্রমে মানবিক ও বিজ্ঞান শাখা থেকে পরীক্ষা দেয়। মুমিনুন্নিসা সরকারি কলেজ বিজ্ঞান শাখা থেকে এ বছর পরীক্ষার্থী ৫২১ জন, মানবিক বিভাগ থেকে ৪৪৮ জন পরীক্ষার্থী।

 

রোল এবং জিপিএ সহ ফলাফল দেখুন : 

উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষা প্রকাশ করা হয়েছে। এবার পরীক্ষায় মোট অংশগ্রহণকারী শিক্ষার্থী ছিলেন ১২ লাখ তিন হাজার ৪০৭ জন। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখ তিন হাজার ৪০৭ জন।

hSC ফলাফল 2023 আজ সকাল 11.00 টায় (8 ফেব্রুয়ারি) প্রকাশিত হয়েছে। বুধবার বেলা ১১টার পর এইচএসসি, সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। এই বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) এবং এর সমমানের পরীক্ষার ফলাফল 8 ফেব্রুয়ারি (বুধবার) 2023-এ প্রকাশিত হবে। বাংলাদেশ শিক্ষা বোর্ডের শেষ পাবলিক পরীক্ষা এইচএসসি। সুতরাং, যারা সফলভাবে পাস করবে, তারা বিশ্ববিদ্যালয়ে স্নাতক-গ্র্যাজুয়েশনে ভর্তির যোগ্যতা অর্জন করবে। আজ, আমরা এইচএসসি ফলাফল প্রকাশের সময় এবং কীভাবে এইচএসসি পরীক্ষার ফলাফল সহজে এবং দ্রুত পেতে পারি তা নিয়ে আলোচনা করব। সুতরাং, এই বছরের HSC এর ফলাফল 11.00 PM পরে প্রকাশ করা হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এইচএসসি ফলাফলের অনুলিপি হস্তান্তর করবেন।

আরও পড়ুন : বীরপুত্র অধ্যক্ষ মতিউর রহমান এর জন্মদিন আজ

ওয়েবসাইটের মাধ্যমে কীভাবে ফলাফল দেখবেন?

ময়মনসিংহ বোর্ডের ফলাফল দেখতে সরাসরি  https://www.mymensingheducationboard.gov.bd/

এই লিংকে গিয়ে দেখতে পারবেন (মার্কশীট সহ)। এছাড়াও সারা বাংলাদেশের বিভিন্ন বোর্ডের ফলাফল দেখতে ক্লিক করুন http://www.educationboardresults.gov.bd/

এসএমএস এর মাধ্যমে কীভাবে রেজাল্ট জানবেন দেখে নিন :

এসএমএস-এর মাধ্যমে এইচএসসি ফলাফল পরীক্ষা করা এমন একটি প্রক্রিয়া যার জন্য সৎ হতে প্রায় কোনো প্রচেষ্টা লাগে না। আমরা নীচের পথ নির্দেশ করেছি যাতে আপনি অনুসরণ করতে পারেন।

আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে যান।

টাইপ করুন HSC<space>আপনার বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর<space>Rol No<space>Exam Year এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণ: HSC DHA 123456 2022 এবং 16222 নম্বরে পাঠান।

টেকনিক্যাল বোর্ডের জন্য: HSC<space>TEC<space>Rol No<space>2021 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

উদাহরণ: HSC TEC 123456 2021 এবং 16222 নম্বরে পাঠান।

মাদ্রাসা বোর্ডের জন্য: ALIM<space>MAD<space>Rol No<space>Exam Year লিখে ১৬২২২ নম্বরে পাঠান।

উদাহরণ: ALIM MAD 123456 2021 এবং 16222 নম্বরে পাঠান।

আপনি কয়েক মুহূর্তের মধ্যে ফলাফল পাবেন।

আপনার HSC ফলাফলের জন্য আমাদের শুভকামনা নিন যা 8 ফেব্রুয়ারি 2023 এ প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। কঠিন এক বছর পর অবশেষে প্রকাশিত হতে যাচ্ছে ২০২৩ সালের এইচএসসি ফলাফল। আমরা আশা করি এই নতুন বছর আপনার জীবনে নতুন আশা এবং সাফল্য নিয়ে আসবে, HSC 2023 এর ফলাফল দিয়ে শুরু হবে যা আপনাকে ভবিষ্যতের পথ দেখাবে।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “মুমিনুন্নিসা সরকারি কলেজ এর এইচএসসি ২০২২ রেজাল্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *