ময়মনসিংহের পরানগঞ্জ ইউনিয়নে প্রকল্পের কাজ না করেই টাকা উত্তোলন

অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির ইজিপিপি আওতায় ২০২১-২২ অর্থ বছরে ১ম পর্যায়ের প্রকল্পের টাকা কাজ না করেই উত্তোলনে পরানগঞ্জ ইউপি চেয়ারম্যান আবু হানিফ সরকার ও ইউপি সদস্যদের অনিয়ম, দূর্নীতির অভিযোগ উঠেছে ।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

সরেজমিনে পরানগঞ্জ ইউনিয়নের ১,২,৩,৪,৫,৬,৭,৮,৯ নং ওয়ার্ডে গিয়ে দেখাযায় ইজিপিপি’র প্রকল্পের কোন কাজ চোখে পড়েনি। এ ব্যাপারে স্হানীয় এলাকাবাসীর সাথে কথা বললে তারা ক্ষোভ প্রকাশ করে জানান জানান ইজিপিপি প্রকল্পের কোন কাজ হয়নি। বিক্ষুব্ধ জনগন কাজ না করে টাকা আত্মসাৎকারীদের বিরুদ্ধে ব্যাবস্হা নেওয়ার জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন। তারা এ বিষয়ে তদন্তকরে ব্যবস্হা গ্রহনের দাবী করেছেন।

স্হানীয় ছাতিয়ানতলা আরফান আলী সরকার বাড়ীর আব্দুল হেলিম (৭০), বলেন গত দুই বছরে এই এলাকার রাস্তার কোন কাজ তার চোখে পড়েনি।
বাঘাডোবা নুর মার্কেট থেকে মীরকান্দা ফালু মুন্সীর বাড়ী, পীরবাড়ী, টানহাসাদিয়া, চকশ্যামরামপুর, চর শ্রীকলদীর শেষ সীমানা পর্যন্ত রাস্তার কোন কাজ হয়নি।

ময়মনসিংহ টিভির গুগল নিউজে ফলো করুন >>

এবিষয়ে স্হানীয় এলাকাবাসী সমেদ (৬০),অটোচালক জিয়াউল হক (৩৫), বিল্লাল (৪৫),মো: হাশিম উদ্দিন (৫০), আব্দুল মতিন(৬০),হোসেন (৫৫), বাঘাডোবা ফকির বাড়ী মসজিদের ইমাম হাফেজ মাওলানা মাহফুজুল হক (৩২),মো: খোকন ফকির(৪৫)সহ আরো অনেকেই প্রতিবেদককে জানান তারা কোন অতিদরিদ্রদের বা ৪০ দিনের কর্মসূচির সরকারের উন্নয়ন মূলক কোন কাজ করতে দেখেননি।
ইজিপিপি প্রকল্প ও ৪০ দিনের কর্মসূচির আওতায় কাজের অনিয়ম ও কাজ না করে টাকা উত্তোলন হওয়ার বিষয়ে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলামের অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি । তার পিএ আব্দুস সালামের কাছে জানতে চাইনে তিনি বলেন স্যার তিনদিনের ছুটি নিয়েছেন তবে আজকে অফিসে আসার কথা রয়েছে । পরবর্তিতে মুঠোফোন একাদিকবার ফোন করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো: মনিরুল হক ফারুক বলেন কিছু কিছু স্হানে কাজ হয়েছে এবং যেসব স্হানে কাজ হয়নি টাকা কর্তন করা হয়েছে।

আরও পড়ুন >> লাখো জনতার ভালবাসায় সিক্ত হয়ে ময়মনসিংহ সফর করলেন প্রধানমন্ত্রী

ইউপি চেয়ারম্যান মো: আবু হানিফ সরকার বলেন তিনি ইজিপিপি’র কোন কাজ করেননি। জনমনে প্রশ্ন তাহলে টাকা গেলো কোথায়, কার পকেটে উন্নয়নের টাকা।
এবিষয়ে আমাদের সংবাদ প্রতিনিধি বিরোধীদলীয় নেতা ও ময়মনসিংহ ৪ আসনের সাংসদ বেগম রওশন এরশাদের সাথে কথা বলে তাকে বিষয়টি অবহিত করেন । তিনি বলেন আমি উপজেলা নিবার্হী অফিসারকে ফোন দিচ্ছি ।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “ময়মনসিংহের পরানগঞ্জ ইউনিয়নে প্রকল্পের কাজ না করেই টাকা উত্তোলন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *