ময়মনসিংহে বৃক্ষমেলা শুরু : চলবে মাসব্যাপী

ময়মনসিংহে বৃক্ষমেলা শুরু হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার টাউনহল প্রাঙ্গনে। ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর উদ্যোগে টাউন হল প্রাঙ্গণে মাসব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। আজ শুক্রবার বেলা ১১ টায় মেলার উদ্বোধন করেন মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

ময়মনসিংহে বৃক্ষমেলা তে ২৫ টি স্টলে দেশি বিদেশি বিভিন্ন জাতের ফলজ, বনজ, পুষ্পজাতীয় এবং অর্নামেন্টাল বা সৌন্দর্যবর্ধনকারী গাছের চারা পাওয়া যাচ্ছে। মেলাটি আগামী ২৫ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ০৮ টা পর্যন্ত চলমান থাকবে।

উদ্বোধনকালে মেয়র বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা, বৃক্ষ রোপনে উৎসাহিত করা এবং নতুন প্রজন্মকে বৃক্ষের সাথে পরিচিত করার লক্ষ্যে প্রতি বছরই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃক্ষ মেলার আয়োজন করা হয়। এছাড়া, এ আয়োজনের মাধ্যমে উদ্যোক্তারাও উৎসাহিত হয়, যা কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখে।

তিনি আরও বলেন, মানুষ এখন বাড়ির ছাদ, আঙিনা, খালি জায়গায় মানুষ বৃক্ষ রোপন করছে। এ মেলা এ সকল উদ্যোগকে আরও বেগবান করবে, যা সবুজ ময়মনসিংহ গড়ায় ভূমিকা রাখবে।

আরও পড়ুন >> হিন্দু সংস্কার আইন বাতিলের দাবীতে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল

উদ্বোধনকালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার, কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও সেলিনা আক্তার, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা অসীম সাহা, নার্সারি মালিক সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “ময়মনসিংহে বৃক্ষমেলা শুরু : চলবে মাসব্যাপী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *