ময়মনসিংহে ৪.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে

আজ ১৭ সেপ্টেম্বর দুপুর ১২:৫০ মিনিটে ময়মনসিংহে ৪.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায় ময়মনসিংহ ছাড়াও ঢাকা ও টাঙ্গাইলে এ ভূমিকম্প হয়।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

ময়মনসিংহে ঘটে যাওয়া ভূমিকম্পটির উৎপত্তিস্থল প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে গাজীপুরের কালিয়াকৈরের ১২ কিলোমিটার দূরে। কিন্তু আবহাওয়া অধিদপ্তরের থেকে খবর পাওয়া গেছে উৎপত্তিস্থল টাঙ্গাইলের সখিপুর উপজেলায় হতে পারে। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৪ দশমিক ২। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে এখন পর্যন্ত জানা গেছে। ময়মনসিংহের বিভিন্ন বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায় তারা অনেকেই এই মৃদু ভূমিকম্প অনূভব করেছে এবং আতঙ্কের কথা বলছে।

পরিসংখ্যান থেকে জানা যায় চলতি মাসে এই নিয়ে দুইবার ভূমিকম্প হয়েছে। এবং আজকের ঘটে যাওয়া ভূমিকম্পটির উৎপত্তিস্থল ময়মনসিংহ থেকে অনেক নিকটবর্তী। যদি ভূমিকম্পের মাত্রা বেশি হতো তাহলে অনেক বেশি ক্ষয়ক্ষতি ও প্রানহানীর আশঙ্কা নিয়ে উদ্বেগ জানায় ময়মনসিংহবাসী।

এর আগে গত ২৯ আগস্ট সিলেটে ৪ দশমিক ৬ মাত্রায় ভূমিকম্প অনুভূত হয়। এছাড়া গত ১৪ আগস্ট রাতে সিলেটে ৫ দশমিক ৫ মাত্রায় ভূমিকম্প অনুভূত হয়।

আরও পড়ুন > শশী লজ – ময়মনসিংহের প্রাচীন ইতিহাস ঘেরা এক নিদর্শন

<<ময়মনসিংহ টিভির গুগল নিউজ ফলো করতে ক্লিক করুন>>

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *