টাইগারদের ১৪৫ রানের লক্ষ্যে সাহায্য করে লিটনের ৭৩ রান

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে তাদের দ্বিতীয় টেস্টের ৩য় দিনে চা বিরতির পর পুনরায় শুরুর পর বেশিক্ষণ টিকতে পারেনি বাংলাদেশ।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

 

টাইগারদের পক্ষে লিটন দাস সর্বোচ্চ স্কোর করেন, 98 ডেলিভারিতে 73 রান করেন, অন্যদিকে ওপেনার জাকির হাসানও তার প্রথম টেস্ট ফিফটি তুলে নিয়ে বাংলাদেশকে তাদের দ্বিতীয় ইনিংসে 231 রানে সাহায্য করে, যা দর্শকদের জন্য 145 রানের লক্ষ্য স্থাপন করে।

 

চা বিরতির পর লিটনই প্রথম বিদায় নেন যখন দ্রুত মোহাম্মদ সিরাজের একটি ডেলিভারি তার স্টাম্পগুলিকে ধাক্কা দিয়ে ফেরত দেয়। ডানহাতি এই ব্যাটসম্যান অবশ্য একটি নক করার সময় তার ভাগ্যকে অনেকবার রাইড করেছিলেন যাতে সাতটি বাউন্ডারি অন্তর্ভুক্ত ছিল। তিনি অন্তত তিনবার উইকেটের পিছনে বাদ পড়েছিলেন এবং ডিআরএসের সৌজন্যে এলবিডব্লিউ কল থেকেও বেঁচে গিয়েছিলেন।

 

রবিচন্দ্রন অশ্বিনের ডেলিভারিতে বাঁহাতি ব্যাট হাতে আটকে পড়ায় তাইজুল শীঘ্রই তা অনুসরণ করেন। তবে, চা বিরতির আগে ব্যাট করতে আসা তাসকিন একটি সহজ নক খেলেন কারণ তিনি 46 ডেলিভারিতে অপরাজিত 31 রান করে বাংলাদেশের জন্য কিছু গুরুত্বপূর্ণ রান যোগ করতে সাহায্য করেন।

 

দ্রুত সিঙ্গেল লুকানোর চেষ্টা করতে গিয়ে খালেদ আহমেদ রানআউট হলে বাংলাদেশের ইনিংস শেষ হয়।

 

এর আগে, বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটাররা যখন তাদের শুরুকে অর্থবহ কিছুতে রূপান্তর করতে পারেনি, তখন ওপেনার জাকির 135টি ডেলিভারিতে 51 রানের ধৈর্যশীল নক খেলেছিলেন।

 

উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহানও 29 বলে 31 রানের একটি ক্যামিও ইনিংস খেলেন, দুটি বাউন্ডারি এবং একটি সর্বোচ্চ, মাঝখানে বাংলাদেশকে দ্রুত রান তুলতে সাহায্য করে।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “টাইগারদের ১৪৫ রানের লক্ষ্যে সাহায্য করে লিটনের ৭৩ রান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *