ঈদ স্পেশাল ট্রেন এবং অগ্রিম টিকিটের সময়সূচি

আসন্ন পবিত্র ঈদুল ফিতর -২০২৪ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে ঈদ স্পেশাল ট্রেন এবং অগ্রিম-ফিরতি ট্রেনের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। ময়মনসিংহে চলাচল করবে ঈদ স্পেশাল কিছু ট্রেন।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ময়মনসিংহ-চট্রগ্রাম স্পেশাল ট্রেন চালু করা হবে এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় যাতায়াতের জন্য ঈদে বিশেষ ট্রেন ময়মনসিংহ-কিশোরগঞ্জ চলাচল করবে। এছাড়াও ময়মনসিংহ-ঢাকা চলাচলের জন্য ঈদ স্পেশাল ঢাকা-দেওয়ানগঞ্জ চালু করা হবে।

ময়মনসিংহের স্পেশাল ট্রেনের সময়সূচি শীঘ্রই দেওয়া হবে আমাদের ফেসবুক পেইজ চোখ রাখুন >>

ঈদ উপলক্ষে অগ্রিম টিকিটের সময়সূচি

ঈদ উপলক্ষে ট্রেনে যাতায়াতের জন্য শতভাগ অগ্রিম ও ফিরতি টিকেট অনলাইনে বিক্রি করা হবে।সকাল ০৮:০০ ঘটিকা থেকে বিক্রি হবে পশ্চিমাঞ্চলগামী সকল ট্রেনের টিকেট। এবং দুপুর- ০২:০০ ঘটিকা থেকে বিক্রি হবে পূর্বাঞ্চলগামী সকল ট্রেনের টিকেট। ঈদ যাত্রার টিকেট ক্রয় করার সময় যে রেজিষ্ট্রেশনকৃত নম্বর ব্যাবহার করবেন ঐ নম্বরে OTP কোড প্রেরন করা হবে এবং OTP কোড সাবমিট পূর্বক টিকেট কনফার্ম হবে।

ঈদ স্পেশাল ট্রেন
ঈদ উপলক্ষে অগ্রিম টিকিটের সময়সূচি 

ঘরমুখী মানুষের সুবিধার্থে এবারও ৮ জোড়া বিশেষ ট্রেন চালানো হবে। ২৪ মার্চ থেকে ঈদের আগের দিন পর্যন্ত দেশের বিভিন্ন রুটে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের ডে অফ (সাপ্তাহিক ছুটি) বাতিল করা হয়েছে। তবে,ঈদের দিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

ঈদ স্পেশাল ট্রেন সমূহ –

  •  ঈদ স্পেশাল ১ ও ৩ // চট্টগ্রাম–চাঁদপুর– চট্টগ্রাম।
  •  ঈদ স্পেশাল ২ ও ৪ // চাঁদপুর–চট্টগ্রাম — চাঁদপুর।
  •  ঈদ স্পেশাল ৫ ও ৬ // চট্টগ্রাম–ময়মনসিংহ–চট্টগ্রাম।
  •  ঈদ স্পেশাল ৭ ও ৮ // ঢাকা–দেওয়ানগঞ্জ– ঢাকা।

এই ট্রেনগুলো ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন এবং ঈদের পরদিন থেকে পরবর্তী পাঁচ দিন চলাচল করবে।

এছাড়াও –

  • ঈদ স্পেশাল ৯ ও ১০ ট্রেনটি চট্টগ্রাম– কক্সবাজার — চট্টগ্রাম রুটে চলাচল করবে। এই ট্রেন দুটি আগামী ৮ ও ৯ এপ্রিল এবং ঈদের পরদিন থেকে পরবর্তী তিন দিন চলাচল করবে।

শুধুমাত্র ঈদের দিন যেসব স্পেশাল ট্রেন চলাচল করবে-

  • শোলাকিয়া ঈদ স্পেশাল ১১ ও ১২ //ভৈরববাজার–কিশোরগঞ্জ– ভৈরব বাজার।
  • শোলাকিয়া ঈদ স্পেশাল ১৩ ও ১৪ //ময়মনসিংহ–কিশোরগঞ্জ –ময়মনসিংহ।

এছাড়া ও

  •  ঈদ স্পেশাল ১৫ ও ১৬ // ট্রেনটি জয়দেবপুর–পার্বতীপুর — জয়দেবপুর রুটে ঈদের আগে সাত দিন এবং ঈদের দ্বিতীয় দিন থেকে তিন দিন চলাচল করবে।

৩ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ও চিলাহাটি এক্সপ্রেস ট্রেন দুটি ঢাকা কমলাপুর স্টেশনের পরিবর্তনে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ছেড়ে যাবে।

আরও পড়ুন >> ঢাকা ময়মনসিংহ রোডে ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা

[ বিঃদ্রঃ – ঈদ যাত্রার আগাম ও ফিরতি টিকেটের জন্য কোন স্টেশন কাউন্টারে ভীর করবেন না। শুধুমাত্র যাত্রার দিন ট্রেন ছাড়ার ৩০ মিনিট পূর্বে কাউন্টার থেকে আসনবিহীন টিকেট দেওয়া হবে ]

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *