ময়মনসিংহে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা নিরোধকল্পে পরিদর্শন করেন প্রশাসন

ময়মনসিংহে গুরুত্বপূর্ণ মার্কেট ও শপিং মলের অগ্নিকাণ্ডের ঘটনা নিরসন এবং অগ্নিনিরাপত্তা নিশ্চিতকরণে পরিদর্শন করেন উপজেলা নির্বাহি অফিস্যার শফিকুল ইসলাম, কোতোয়ালী মডেল থানা ওসি শাহ্ কামাল আকন্দ, ফায়ার সার্ভিস ইন্সপেক্টর।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

এসময় তারা বিভিন্ন দিক-নির্দেশনা কথা বলেন শপিংমল ও মার্কেটগুলোর মালিকদের সাথে।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানা ওসি শার্হ্ কামাল আকন্দ বলেন, মার্কেট গুলো পুলিশ সার্বক্ষণিক পাহারায় থাকবে। তবে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা যেন না ঘটে এবং হঠাৎ কোনো কারণে আগুন লাগলে তা নির্বাপণের প্রয়োজনীয় প্রস্তুতি থাকতে হবে এসব বিষয়ে কথা বলি।

শপিং মল ও মার্কেটগুলোতে সারারাত নিজস্ব লোক মোতায়েন, আগুণ নিবানো প্রশিক্ষণ, মার্কেটে সিসি ক্যামেরা ব্যাবহার, নিজস্ব নিরাপত্তা কর্মী, আগুণ নিবানোর কাজে ব্যাবহৃত সরজাম ইত্যাদি বিষয়ে আমরা কথা বলি।

আরও পড়ুন >> ময়মনসিংহে মাল্টি-পার্টি এডভোকেসি ফোরাম এর উদ্যোগে ঈদ উপহার বিতরণ

আজ বৃহস্পতিবার দুপুরে পরিদর্শন শেষে বলেন, মার্কেটের ব্যবসায়ী ও মালিক সমিতিকে আমরা বলতে চাই, আপনারা মার্কেটের বিভিন্ন পয়েন্টে সারারাত নিজস্ব লোক নিয়োগ দিন। এতে করে যে শুধু নাশকতা রোধ করা যাবে তা না, বর্তমানে দেশের তাপমাত্রা বেশি, যদি অতিরিক্ত তাপমাত্রার কারণে মার্কেটের কোনও দাহ্য পদার্থে আগুন লাগে তারা প্রাথমিকভাবে আগুন নেভাতে কাজ করবে।

এছাড়াও তিনি মার্কেটগুলোতে রাতে থেকে ধূমপান না করা, রান্না না করার নির্দেশনা দিয়েছেন। মার্কেটের দোকানে গাদাগাদি করে কার্টুনে মালামাল রাখা, নিয়ম না মেনে মার্কেটের দোকানের ভেতর রাত্রিযাপন, ধূমপান করা, গ্যাস ব্যবহার ইত্যাদি নিশেধ করা হয়।

>> ময়মনসিংহ টিভির গুগল নিউজ ফলো করুন <<

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “ময়মনসিংহে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা নিরোধকল্পে পরিদর্শন করেন প্রশাসন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *