দূর্গাবাড়িতে শ্রীমদ্ভগবতগীতা বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

“আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভা, ধর্মসভা, দুর্গবাড়ি, ময়মনসিংহ” কর্তৃক আয়োজিত ” শ্রীমদ্ভগবতগীতা বিষয়ক কুইজে তিনটি গ্রুপে বিভক্ত হয়ে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির প্রায় ছয় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। দুর্গাবাড়ি ও দশভূজাবাড়ী মন্দির এই দুটি কেন্দ্র MCQ পদ্ধতিতে অভীক্ষা নেয়া হয়। পরীক্ষা শেষে তিন গ্রুপের প্রথম স্থান অর্জনকারীদের ৫,০০০/- করে, দ্বিতীয় স্থান অর্জনকারীদের ৩,০০০/- করে, তৃতীয় স্থান অর্জনকারীদের ২,০০০/- করে নগদ অর্থ এবং গীতা বই পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও বিজয়ীদের সহ সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা ক্রেস্ট দেয়া হয়।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

ধর্মসভা দুর্গাবাড়ির সম্পাদক শ্রী শংকর সাহার সঞ্চালনায় শ্রীমদ্ভগবতগীতা বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র জনাব মোঃ ইকরামুল হক টিটু। বিশেষ অতিথি হিসেবে ডিআইজি ময়মনসিংহ রেঞ্জ শ্রী দেবদাস ভট্টাচার্য্য, ময়মনসিংহের জেলা প্রশাসক জনাব মোঃ মোস্তাফিজার রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক শ্রী পুলক কান্তি চক্রবর্তী , হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি এড বিকাশ রায় ও পূজা উদযাপন পরিষদের সভাপতি এড রাখাল চন্দ্র সরকার, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়,মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এড প্রশান্ত দাস চন্দন সাধারণ সম্পাদক পবিত্র রন্জন রায়, রামকৃষ্ণ আশ্রম সহ সম্পাদক কল্যাননন্দ মহারাজ, প্রান্ত স্পেলাইজড হসপিটালের ব্যবস্হপনা পরিচালক মনসুরুল আলম চন্দন, এড অশোক ঘোষ, অধ্যাপক জুয়েল রায় চৌধুরী, কেশব চক্রবর্তী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মসভা, দুর্গাবাড়ির সভাপতি প্রফেসর বিমল কান্তি দে।

ময়মনসিংহ শহরের বিভিন্ন স্কুল/কলেজের ত্রিশ জন অভিজ্ঞ শিক্ষক কুইজ প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করে ফলাফল প্রদান করেন। ধর্মসভার পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিচারকমন্ডলীর হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

আরও পড়ুন : তারাকান্দায় বিট পুলিশিং সমাবেশ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

অসাধারণ সাজসজ্জা, সুন্দর ব্যবস্থাপনা এবং সেই সাথে প্রচন্ড কুয়াশা ও শীতকে উপেক্ষা করে এত বিপুল সংখ্যক অংশগ্রহণকারীর উপস্থিতি আয়োজনকে করে তুলে প্রাণবন্ত ও স্বার্থক। উক্ত অনুষ্ঠানের সমন্বয়ক বিকন ভট্টাচার্য্য সহ প্রায় অর্ধশতাধিক সহকর্মীর অক্লান্ত প্রচেষ্টায় সার্বিক কর্মকান্ড সু-শৃঙখল ও সুন্দরভাবে সম্পন্ন হয়।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

One thought on “দূর্গাবাড়িতে শ্রীমদ্ভগবতগীতা বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *