ময়মনসিংহে আওয়ামী লীগের প্রশিক্ষক ও ক্যম্পেইনার প্রশিক্ষণের উদ্বোধন

ময়মনসিংহে বাংলাদেশ আওয়ামী লীগের জেলা ও মহানগর পর্যায়ের প্রশিক্ষক ও মাঠ পর্যায়ের ক্যম্পেইনার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

২০ সেপ্টেম্বর ২০২৩, তারিখে ময়মনসিংহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের জেলা ও মহানগর পর্যায়ের প্রশিক্ষক ও মাঠ পর্যায়ের ক্যম্পেইনার প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়। এই কার্যক্রম উপলক্ষে ময়মনসিংহ নগরীর গ্রীন পয়েন্ট কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় সকাল ১১টায়। এরপর দুপুর ১২টায় এ্যডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন ও ক্যাম্পেইনার প্রশিক্ষণ কমর্শালা অনুষ্টিত হয়।

এই কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার। উপস্থিত ছিলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনোর মেয়র মো. ইকরামুল হক টিটু। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি, এহতেশামুল আলম।

প্রশিক্ষণ পরিচালনা করেন, ঘরে ঘরে ভোট চাওয়া কার্যক্রম বা “অফলাইন ক্যাম্পেইন” এর ফোকাল পয়েন্ট “সুফি ফারুক ইবনে আবুবকর” ও সহকারি ফোকাল পয়েন্ট “সৈয়দ ইমাম বাকের”।

received-1355257288750117

উক্ত অনুষ্ঠানে সারা দেশের অফলাইন ক্যাম্পেইনে সংগঠনিক সহযোগী হিসেবে বিভিন্ন জেলার দায়িত্ব দেয়া হবে সাবেক ছাত্রনেতাদের। এর মধ্যে দায়িত্ব পাবেন – সৈয়দ আশিক, টিকে চাকমা, মঞ্জুর মোর্শেদ অসীম, পল্লব কুমার বর্মণ, ইমতিয়াজ রবিন, ইসমাইল হোসেন, মিহির রঞ্জন দাস, নাহিদ হাসান সুজন, জয়জিৎ দত্ত, আবদুল্লাহ আল নোমান, মুন্সি আরিফ, দেবব্রত সাহা বাঁধন, মাসুমা ইয়াসমিন, ফারহানা নাছরিন, আব্দুর রহমান আরমান প্রমুখ।

আরও পড়ুন >> ময়মনসিংহে ৪.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে

গত ১৯/০৯/২০২৩ তারিখ, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত “অফলাইন ক্যাম্পেইন” এর পরিচিতি সভায় জানানো হয়েছিল – এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার অদ্যবাদিত উন্নয়ন ও ভবিষ্যৎ পরিকল্পনার বার্তা নিয়ে প্রতিজন ভোটারের কাছে পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এই উদ্যোগের আওতায় একটি সুশৃঙ্খল ক্যাম্পেইন টিমের মাধ্যমে ঘরে ঘরে গিয়ে প্রতিজন ভোটারের কাছে ভোট চাওয়া হবে।

প্রতিটি লোকালয়ের জন্য একজন করে ক্যাম্পেইনার মনোনীত করা হবে। উক্ত ক্যাম্পেইনারদেরকে প্রশিক্ষণ দেবেন উপজেলা পর্যায়ের প্রশিক্ষকগণ এবং উপজেলা পর্যায়ের এই প্রশিক্ষকদের প্রশিক্ষিত করার জন্য বাংলাদেশে আওয়ামী লীগ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে একটি মাস্টার ট্রেইনার গ্রুপ তৈরী করছে – যারা প্রতিটি জেলা উপজেলা পর্যায়ে গিয়ে স্থানীয় প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেবে এবং স্থানীয় প্রশিক্ষকরা ক্যাম্পইনারদের ক্যাম্পইন করাবে।

<<ময়মনসিংহ টিভির গুগল নিউজ ফলো করতে ক্লিক করুন>>

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *