শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিটি কর্পোরেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আজ বিকেল ০৪ টায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর উদ্যোগে শারদীয় দুর্গাপূজা ২০২৩ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনার বাস্তবায়ন ঘটেছে। প্রত্যেক ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারছেন।

তিনি আরও বলেন, আসন্ন দুর্গাপূর্জা উৎসবমূখর ও সুষ্ঠু উদযাপনে ইতোমধ্যে আমরা ব্যবস্থা গ্রহণ করেছি। বিভিন্ন সড়কের আলোকিতকরণ সহ বিভিন্ন সড়কে চলমান উন্নয়নকাজ পূজার পূর্বে শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে। সাম্প্রতিক রেকর্ড
বৃষ্টিতে এ কার্যক্রম বাধাগ্রস্ত হলেও পূজার পূর্বে এসব কাজ সমাপ্ত করা হবে।

মেয়র তার বক্তব্যে সিটি কর্পোরেশন এলাকার ৮৮ টি পূজা মণ্ডপের প্রতিটিতে আর্থিক সহযোগিতা এবং সিসি টিভি ক্যামেরা স্থাপনে সহযোগিতার ঘোষণা দেন। এছাড়াও তিনি তার বক্তব্যে পূজা সুষ্ঠু উদযাপনে নারী পুরুষের আলাদা লাইন করা, নির্দিষ্ট স্থানে বর্জ্য ফেলা, ওয়ান টাইম প্লেট গ্লাস ড্রেনে না ফেলা, সড়কের কোন বৈদ্যতিক লাইন থেকে সরাসরি বিদ্যুৎ না নেওয়া, প্যান্ডেল বানানোর জন্য সিটির কোন সড়কে খোঁড়াখুড়ি না করার জন্য অনুরোধ করেন।

সাজসজ্জা, সুষ্ঠু ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়কে বিবেচনা করে ময়মনসিংহ সিটি কর্পোরেশন সিটির ৫ টি মণ্ডপকে পুরস্কৃত করবে বলেও তিনি ঘোষণা দেন। এছাড়াও তিনি জানান, এ বছরও কাচারি ঘাটে বিসর্জন ঘাট করা হবে। এ জন্য ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আসন্ন দুর্গোৎসব সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমূখরভাবে উদযাপনের জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও উৎসবমূখর উদযাপনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন সবসময়ের মত এ বছরও পাশে থাকবে।

আরও পড়ুন >> টানা বর্ষনে ময়মনসিংহের বিসিক শিল্প মালিকদের কোটি টাকার ক্ষতি

মতবিনিময় সভায় মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, প্যানেল মেয়র ০১ মোঃ আসিফ হোসেন ডন সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, মসিক সচিব মোঃ আরিফুর রহমান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান, ময়মনসিংহ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী সন্ততানন্দ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. রাখাল চন্দ্র সরকার, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট তপন চন্দ্র দে, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রশান্ত কুমার রায় চন্দন, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক শংকর সাহা, মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায় সহ পূজা মণ্ডপের নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *