আবার সিটি কর্পোরেশন মেয়র হলেন ইকরামুল হক টিটু

আজ ৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে বিশাল ব্যবধানে মেয়র নির্বাচন হলেন ইকরামুল হক টিটু “ঘড়ি” প্রতীক নিয়ে। আজ রাতে বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল প্রকাশ করলে এ খবর নিশ্চিত করা হয়।

জাতীয় সঞ্চয় অধিদপ্তর

রাতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মোট ১২৮টি কেন্দ্রের ফলাফল আনুষ্ঠানিকভাবে ময়মনসিংহের টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে প্রকাশ করা হয়। সিটি মেয়র পদে ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি মার্কা) মোট ভোট পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪ টি। নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন সাদেকুল হক খান মিল্কি টজু (হাতি মার্কা), তিনি মোট ভোট পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ টি।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মোট পাঁচ মেয়র প্রার্থীর বাকীরা যথাক্রমে ১০ হাজার ৭৭৩ ভোট পেয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া মার্কা), হরিণ প্রতীকের মো. রেজাউল হক (হরিণ মার্কা) পেয়েছেন ১ হাজার ৪৮৭ ভোট ও লাঙ্গল মার্কা নিয়ে শহিদুল ইসলাম মোট ১ হাজার ৩২১ ভোট পেয়েছেন।

সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ছিল ১৮৯৪৩৯ টি যার মধ্যে বৈধ ভোট সংখ্যা ১৮৮৯৪৮ টি এবং বাতিল হওয়া ভোটের সংখ্যা ৪৯১ টি। প্রদত্ত ভোটের শতকরা হার ৫৬.৩০ শতাংশ।

ইকরামুল হক টিটু
মেয়র পদে বেসরকারি প্রাথমিক ফলাফল 

ইতিমধ্যে ময়মনসিংহ নগরীর বিভিন্ন এলাকায় বিজয় মিছিল হয়েছে এবং পছন্দের প্রার্থী নির্বাচিত হওয়ার পর তাকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন শুভাকাঙ্ক্ষীরা।

বিকেলে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বিভিন্ন কাউন্সিলর এবং মহিলা কাউন্সিলর পদে নির্বাচিতরা বেসরকারিভাবে বিজয় নিশ্চিত করে নিজ নিজ ওয়ার্ডে আনন্দ মিছিল করে।

আরও পড়ুন >> “ঘড়ি” প্রতীকে প্রচারণায় নেমেছেন এম আহম্মদ তালুকদার ও উদ্যোক্তারা

আজ কোনো কেন্দ্রেই অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। তবে দু একটি কেন্দ্রে ইভিএম মেশিন অচল হয়ে যাওয়ার কারনে নির্বাচনের ভোটপ্রদান বিঘ্নিত ঘটে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে মোট ১৪৯ জন সাধারণ কাউন্সিলর পদে এবং ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ৬৯ জন নারী লড়াই করেছেন ৬৯ জন নারী। এর আগে ১১ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বীর প্রার্থীতা বাতিল হবার কারনে ফরহাদ আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়। যার জন্যে আজ কাউন্সিলর পদে মোট ৩২টি ওয়ার্ডে নির্বাচন হয়েছে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৩২ পুরুষ এবং ১ লাখ ৭২ হাজার ৬৫৫ নারী ভোটার রয়েছে। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯ জন।

আরও পড়ুন >> বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হলেন ফরহাদ আলম

শেয়ার করুন :
জাতীয় সঞ্চয় অধিদপ্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *